Welcome to GEO HUB (Enhance Your Geo Knowledge) Ghoralia, Santipur, Nadia, West Bengal-741404, Mobile: 8926495022 email: geohubghoralia@gmail.com

Diable copy paste

Sunday 10 May 2020

ভূগোল চাকরির ক্ষেত্র

                "ভূগোলবিদ" আছে এমন অনেক কাজের শিরোনাম নেই, যদিও ভূগোলের ডিগ্রি সহ বেশ কয়েকটি অবস্থানের অবস্থান রয়েছে। আপনি আপনার কাজ অনুসন্ধান শুরু হিসাবে নীচের বিকল্প কিছু চিন্তা করুন। 

            এমন অনেক কাজ আছে যা শিরোনাম নেই, যদিও ভূগোলের ডিগ্রি সহ বেশ কয়েকটি অবস্থানের অবস্থান রয়েছে। আপনি আপনার কাজ অনুসন্ধান শুরু হিসাবে নীচের বিকল্প কিছু চিন্তা করুন। 
           
Climatologist
জাতীয় আবহাওয়া পরিষেবা, সংবাদ মাধ্যম, আবহাওয়া চ্যানেল এবং অন্যান্য সরকারী সংস্থার মতো এজেন্সিগুলি মাঝে মাঝে আবহাওয়া বিশেষজ্ঞের প্রয়োজন হয়। অবশ্যই, এই কাজগুলি সাধারণত আবহাওয়া ডিগ্রিগুলির সাথে যায়, আবহাওয়া এবং জলবায়ুতে অভিজ্ঞতা এবং বিস্তৃত কোর্সওয়ার্কের সাথে একটি ভূগোলবিদ অবশ্যই স্পষ্টভাবে সম্পত্তির অধিকারী হবে।

পরিবহন ব্যবস্থাপনা

শহুরে ও নগর পরিকল্পনাের মতো স্থানীয় সরকারগুলিতে সুযোগ রয়েছে কিন্তু আঞ্চলিক ট্রানজিট কর্তৃপক্ষ বা শিপিং, সরবরাহ এবং পরিবহন সংস্থাগুলি তাদের ব্যাকগ্রাউন্ডে পরিবহন ভূগোল এবং ভাল কম্পিউটার এবং বিশ্লেষণাত্মক দক্ষতা সহকারে কারো কাছে দয়া করে।

পরিবেশগত ব্যবস্থাপনা

পরিবেশগত মূল্যায়ন, ক্লিনআপ, এবং ব্যবস্থাপনা সংস্থাগুলির একটি বৃহত্তর আজ বিশ্ব জুড়ে বিদ্যমান। একটি ভূগোলবিদ প্রকল্প ব্যবস্থাপনা এবং পরিবেশগত প্রভাব প্রতিবেদনগুলির মতো প্রতিবেদনগুলির উন্নয়নের জন্য চমৎকার দক্ষতা নিয়ে আসে। এটি প্রায়শই ব্যাপক বৃদ্ধি সুযোগ সহ একটি প্রশস্ত খোলা ক্ষেত্র।

লেখক / গবেষক

নিঃসন্দেহে আপনার কলেজের বছরগুলিতে আপনি আপনার লেখার দক্ষতাগুলি বিকাশ করার সময় অতিবাহিত করেছেন এবং অবশ্যই আপনি কীভাবে গবেষণা করতে পারেন তা ভূগোলের প্রধান হিসাবে! একটি বিজ্ঞানী লেখক হিসাবে একটি পেশা বা একটি পত্রিকা বা সংবাদপত্রের জন্য একটি ভ্রমণ লেখক বিবেচনা।
পড়াচ্ছে / অনুষদ
একটি উচ্চ বিদ্যালয় বা বিশ্ববিদ্যালয়ের ভূগোল প্রশিক্ষক হওয়ার জন্য আপনার স্নাতক ডিগ্রী অতিক্রম অতিরিক্ত শিক্ষা প্রয়োজন কিন্তু ভবিষ্যতে ভূগোলবিদদের সাথে ভূগোল আপনার ভালবাসা উত্থাপন করার জন্য এটি অবশ্যই ফলপ্রসূ হবে। একটি ভূগোল অধ্যাপক হয়ে আপনি ভূগোল বিশ্বের গবেষণা এবং ভূগোলবিদ দ্বারা উন্নত জ্ঞান শরীরের যোগ করার অনুমতি দেবে।

ইমারজেন্সি ম্যানেজমেন্ট

জরুরী ব্যবস্থাপনা ভূগোলবিদদের জন্য একটি অন্তর্নিহিত ক্ষেত্র। ভূগোল প্রধান মহান জরুরী পরিচালকদের করতে। তারা মানুষের এবং পরিবেশের মধ্যে মিথস্ক্রিয়া বোঝে, বিপদ এবং পৃথিবীর প্রক্রিয়া সম্পর্কে জানে এবং মানচিত্রগুলি বুঝতে পারে। রাজনৈতিক জ্ঞান এবং নেতৃত্ব দক্ষতার একটি বিট যোগ করুন এবং আপনি একটি মহান জরুরী ব্যবস্থাপক আছে। ভূগোল, ভূতত্ত্ব, এবং সমাজবিজ্ঞানে বিপত্তি কোর্স এবং স্থানীয় জরুরী ব্যবস্থাপনা সংস্থা বা রেড ক্রস সহ এই ক্ষেত্রের মধ্যে শুরু করুন।

জনতত্ত্ববিদ

জনসংখ্যার ভূগোলবিদদের জন্য জনসংখ্যার ডেটা ভালোবাসার জন্য, জনসংখ্যা অনুমান এবং বর্তমান ডেটা বিকাশে সহায়তা করতে একটি জনসংখ্যাবিদ এবং রাষ্ট্র বা ফেডারেল সংস্থার জন্য কাজ করার চেয়ে কী আরও ফলপ্রসূ হতে পারে? মার্কিন যুক্তরাষ্ট্রের সেন্সাস ব্যুরো এমন কয়েকটি সংস্থার মধ্যে একটি যা আসলে "ভূগোলবিদ" নামে একটি অবস্থান রয়েছে। একটি স্থানীয় পরিকল্পনা সংস্থা ইন্টার্নিং এই এলাকায় সাহায্য করবে।

বিদেশী সেবা

পৃথিবীর প্রতিটি দেশে বিদেশে তাদের দেশের প্রতিনিধিত্বকারী ব্যক্তিদের একটি কূটনৈতিক কর্প রয়েছে। ভূগোলবিদরা ক্যারিয়ার এই ধরনের জন্য চমৎকার প্রার্থী। মার্কিন যুক্তরাষ্ট্রে, বিদেশী পরিষেবা কর্মকর্তা পরীক্ষার মাধ্যমে বিদেশী পরিষেবা কর্মকর্তা হওয়ার প্রক্রিয়া শুরু হয়। কাজটি কঠিন কিন্তু ফলপ্রসূ হতে পারে এবং আপনার সারা জীবনের পেশা থেকে দূরে থাকার ক্ষেত্রে আপনি বছর কাটিয়ে উঠতে পারেন।

মার্কেটিং

জনসংখ্যার অনুরূপ শিরা বরাবর, জনসাধারণের জনসংখ্যাতাত্ত্বিক তথ্য গ্রহণের জন্য আগ্রহী জনসাধারণের জন্য ভাল ক্যারিয়ার এবং আপনি যে জনসংখ্যাতাত্ত্বিক অনুসন্ধানের জন্য অনুসন্ধান করছেন তাদের কাছে শব্দটি খুঁজে পান। এটি একটি জগৎগ্রাহক জড়িত হতে পারে আরো glamorous Arena এক।

গ্রন্থাগারিক / তথ্য বিজ্ঞানী

একটি ভূগোলবিদ হিসাবে আপনার গবেষণা দক্ষতা একটি গ্রন্থাগারিক হিসাবে কাজ করার জন্য বিশেষভাবে ভাল প্রয়োগ। আপনি যদি তথ্য বিশ্বের নেভিগেট করতে সাহায্য করতে চান, এটি আপনার জন্য একটি সম্ভাব্য কর্মজীবন।

ন্যাশনাল পার্ক সার্ভিস রঞ্জার

আপনি কি একজন প্রকৃত ভূগোলক যিনি বাইরের হতে চান এবং এমনকি অফিসেও কাজ করতে পারেন না? সম্ভবত জাতীয় পার্কে পরিষেবা একটি কর্মজীবন আপ আপনার গল আপ?

রিয়েল এস্টেট মূল্যায়ন

রিয়েল এস্টেট appraisers সম্পত্তি একটি নির্দিষ্ট টুকরা জন্য মান একটি মতামত বিকাশ। কাজের যথাযথ বাজার এলাকায় গবেষণা, প্রাসঙ্গিক তথ্য একত্রিত করা এবং বিভিন্ন বিশ্লেষণাত্মক কৌশলগুলি ব্যবহার করে এমন মতামত সরবরাহ করা যা সমস্ত প্রাসঙ্গিক বাজার প্রমাণকে প্রতিফলিত করে।এই বহুবিষয়ক ক্ষেত্র ভূগোল, অর্থনীতি, অর্থ, পরিবেশগত পরিকল্পনা, এবং আইন থেকে দিক অন্তর্ভুক্ত করে। রিয়েল এস্টেট মূল্যায়নকারীর সাফল্যের জন্য ভূগোলের একটি দৃঢ় ভিত্তি অপরিহার্য এবং সাধারণত মূল্যায়নের সরঞ্জামগুলি এয়ারিয়াল ফটো, টোপোগ্রাফিক মানচিত্র, জিআইএস এবং জিপিএস অন্তর্ভুক্ত।
Source: https://ben.lifehackk.com/70-geography-jobs-and-careers-1434398-9683

তথ্যসূত্র: 

©
GEO HUB
(Enhance Your Geo Knowledge)
Ghoralia, Santipur, Nadia.
..............................
GEO HUB এর লিখিত অনুমতি ছাড়া সমগ্র বা আংশিক অংশ প্রতিলিপি করা পুরোপুরি নিষিদ্ধ। কোন তথ্যের সমগ্র আংশিক ব্যবহার মুদ্রণ বা যান্ত্রিক পদ্ধতিতে (জিংক, টেক, স্ক্যান, পিডিএফ ইত্যাদি) পুনরুৎপাদন করা নিষিদ্ধ। এই শর্ত লঙ্খন করা হলে আইনের সাহায্য নিয়ে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হবে।

No comments:

Post a Comment